প্রিয়ার সাথে প্রথম কথা, স্বপ্ন পূরণ

২৬ জুলাই ২০০৯, আজ সারাদিন আমি অনেক এক্সাইটেট। সময় যেন ফুরাচ্ছেনা, অপেক্ষার প্রহর যেন শেষ হচ্ছেনা। আজ আমার প্রিয়ার সাথে আমার প্রথম কথা হবে। ক্ষণিকের দেখায় যে মনে গেঁথে গিয়েছে, যাকে নিয়ে প্রতিনিয়ত ভেবে চলেছি, যে আমার অংশ হতে চলেছে আজ আমি তার কণ্ঠস্বর শুনতে পাবো। এর চেয়ে খুশির আর কিছুই হতে পারেনা।

বাসার মোবাইল হাতে নিয়ে বাড়ির সামনের রাস্তায় হাঁটাহাঁটি করছিলাম। অপেক্ষা বউদির ফোন কলের। জীবনে প্রথম কোন মেয়ের সাথে এভাবে কথা বলতে চলেছি। বাড়িতে সবার মাঝে থেকে কথা বলব সে সাহস আমার তখনও তৈরী হয়নি। বয়স হিসাবে হওয়া উচিতও ছিলনা। অনেক নার্ভাস আমি। কি বলব, কিভাবে শুরু করব সেসব নিয়েই ভাবছিলাম।

রাত ৮.৩০ মিনিটে বউদি ফোন করল। এপাশ থেকে আমি স্পষ্ট ভাবে শুনতে পারছিলাম যে, বউদি আমার সাথে প্রিয়াকে কথা বলবার জন্য অনুরোধ করছে। কিন্তু প্রিয়া বলছিল, যাকে চিনিনা তার সাথে কেন কথা বলব! বউদি এক প্রকার জোর করেই মোবাইল ফোনটা ওর কাছে দিয়ে দিল।

ওপাশ থেকে বেশ উঁচু গলায় প্রিয়া বলে উঠল, হ্যালো! আমি যথেষ্ট ঠান্ডা মাথায় বললাম, প্রিয়া তুমি বলছ আমাকে তুমি চেনোনা, জানোনা। আচ্ছা তুমি যদি আমার সাথে কথা না বলো তবে কিভাবে জানবে বলো?

এভাবে নিজেদেরর ক্লাস, পরীক্ষা, পড়াশোনা আর ফ্যামেলি নিয়ে কথাবার্তায় আমাদের কেটে গেল ১০ মিনিট। এই ১০ মিনিটে সে এক মুহুর্তও  ঠান্ডা মাথায় কথা বলেনি, উচ্চস্বরে বলেছে প্রতিটা কথা। এক পর্যায়ে তো বউদির কাছে ফোন দিয়ে দিল। বউদি বলল, এই আজ আর হবেনা। 

মনটা ভীষণ খারাপ হয়ে গেল আমার। আর কেনইবা হবেনা, মনভরে তো কথা বলতে পারলাম না। কত অপেক্ষা! আমাকে বেশ কিছুক্ষণ চুপ করে থাকতে দেখে ওপ্রান্ত থেকে বউদি বললেন, মন খারাপ করোনা, আর ধৈর্য হারিও না। সবকিছু ঠিক হয়ে যাবে।

বউদিকে বললাম, আমার ভাল লাগার কথাটা আমি ওকে বলতে পারিনি। দেখলাম ওকে প্রচন্ড রেগে আছে। আপনি সময় বুঝে ওকে বলবেন এবং আমার বিষয়ে যা যা জানতে চায় জানাবেন।

আবার আমার অপেক্ষার প্রহর শুরু হল। জানিনা কবে আবার আমার প্রিয়ার সাথে কথা বলবার সুযোগ হবে। 

Comments

Popular posts from this blog

ফিরে আসা, তাকে ভাল লাগার কথা জানানো

তার মনে একটুখানি জায়গা পাওয়া, দ্বিতীয় কথা

দূর্গাপূজার নবমী, প্রিয়ার সাথে তৃতীয় কথা

দাদার হঠাৎ বিয়ে, তাকে প্রথম দেখা